More

Social Media

Light
Dark

নান্নু-বাশার ফিরবেন, তবে ভিন্ন পরিচয়ে

কয়েক মাস থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকমন্ডলীতে পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল। সময়ের সাথে পাল্লা দিয়ে সেই গুঞ্জন ভারী হয়ে উঠেছিল, সবশেষ গুঞ্জনকে সত্যি করে বিদায় নিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমন – এর মধ্য দিয়ে লম্বা সময় পর নতুন নির্বাচকের যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট।

তবে নান্নু এবং বাশার দু’জনের কাউকেই সেই অর্থে বরখাস্ত করা হয়নি। বরং তাঁদের কাজে সবাই বেশ সন্তুষ্ট, এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তাই তো অন্য কোন পরিচয়ে বিসিবির সঙ্গেই সম্ভবত থাকবেন নান্নু-বাশার জুটি; অন্তত বর্তমান ক্রীড়ামন্ত্রীর কথাতেই এই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

তিনি বলেন, ‘আমাদের বোর্ডের সবাই বাংলাদেশ ক্রিকেটের প্রতি তাঁদের (নান্নু-বাশার) কন্ট্রিবিউশান অ্যাপ্রিশিয়েট করেছে। আমরা সকলেই একবাক্যে স্বীকার করেছি যে, আমরা তাঁদের কাজ নিয়ে ভীষণ সন্তুষ্ট। তাই তাঁদের হারাতে চাই না, সেজন্য বোর্ড থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে অন্য কোনো উপযুক্ত পদে দুইজনকে আমাদের সাথে রাখা হবে।’

ads

গত বছরের ডিসেম্বরে শেষ হয়েছিল বিসিবির সদ বিদায়ী নির্বাচক কমিটির মেয়াকাল। এই কমিটির প্রধান হিসেবে কাজ করেছিলেন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম হাফসেঞ্চুরিয়ান নান্নু। তাঁর সঙ্গে ছিলেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার এবং কিংবদন্তি আবদুর রাজ্জাক। এদের মধ্যে রাজ্জাক ছাড়া বাকি দু’জনেই আপাতত পদ হারিয়েছেন।

এর পরিবর্তে নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু, বর্তমান কমিটির প্রধানও তিনি। এছাড়া অনূর্ধ্ব-১৯ দলের সাবেক নির্বাচক হান্নান সরকারকে সুযোগ দেয়া হয়েছে বাশারের স্থানে।

এখন দেখার বিষয়, বিদায়ী দুই নির্বাচককে আসলেই ফেরানো হয় কি না। যদি ফেরানো হয় সেক্ষেত্রে ক্রিকেট বোর্ডের কোন আসন অলংকৃত করবেন তাঁরা সেটাও কৌতূহলের বিষয় বটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link