More

Social Media

Light
Dark

রোহিতের চিন্তা বাড়িয়েছে অখ্যাত বোলার

ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ ম্যাচের সিরিজ এখন সমতায় আছে, দুই দলই জিতেছে একটি করে ম্যাচ। সিরিজ জয়ের লক্ষ্যে তাই পরের তিন ম্যাচে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছে তাঁরা – তবে স্বাগতিকদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে অধিনায়ক রোহিত শর্মার অফ ফর্ম, কেননা প্রথম দুই টেস্টে একদমই ভাল করতে পারেননি।

হায়দ্রাবাদ টেস্টের দুই ইনিংসে ২৪ ও ৩৯ রান এসেছিল তাঁর ব্যাট থেকে; পরের ম্যাচে সবমিলিয়ে ২৭ রান করেছেন এই ওপেনার – অর্থাৎ প্রায় প্রতিবারই সেট হয়ে বড় রান করতে ব্যর্থ হয়েছেন তিনি। সেজন্যই সিরিজের বাকি অংশে ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া হয়ে আছেন, অনুশীলনে দিচ্ছেন বাড়তি সময়।

কিন্তু সেখানেও স্বস্তির দেখা পাওয়া যায়নি, কারণ অজানা এক নেট বোলারের বলে ধুঁকতে হয়েছে তাঁকে। একটা ইনসুইং ডেলিভারিতে পরাস্ত হয়েছিলেন ভারতীয় কাপ্তান, আর সেটি গিয়ে আঘাত হেনেছিল মিডল স্ট্যাম্পে। পরের বলেই আবার আউটসুইং; এবারও বুঝতে পারেননি, উইকেটের পিছনে ক্যাচ দিয়ে বসেছেন তিনি।

ads

যদিও হিটম্যানকে আউট করে বাড়তি কোন উচ্ছ্বাসে মাতেননি আলোচিত এই নেট বোলার। স্বাভাবিকভাবেই ফিরে গিয়েছেন বোলিং প্রান্তে, ব্যাটারের পরীক্ষা নেয়ার কাজটা চালিয়ে গিয়েছেন।

এর আগে অবশ্য স্কোয়াডের তরুণ ক্রিকেটারদের সময় দিতে দেখা গিয়েছে এই ডানহাতিকে। ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো সরফরাজ খান এবং উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেলের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন তিনি। তৃতীয় টেস্টে অভিষেক হতে পারে এক বা একাধিক ক্রিকেটারের, সেই বার্তা যেন দিয়েছে তাঁর এমন আচরণ।

তবে সবকিছু ছাপিয়ে এখন রোহিত শর্মার সামনে ফর্মে ফেরার চ্যালেঞ্জ। যশস্বী জয়সওয়াল, শুভমান গিলদের পাশাপাশি তিনিও বড় ইনিংস খেলতে পারলে ইংলিশদের উপর ছড়ি ঘোরানো সহজ হবে ভারতের জন্য – টিম ম্যানেজম্যান্ট আর স্বাগতিক দর্শকেরা সেটাই নিশ্চয়ই চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link