More

Social Media

Light
Dark

খেলোয়াড়দের ফেসবুক ব্যবহার শেখাবে পিসিবি

ক্রিকেটারদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নিয়ে মোটেই সন্তুষ্ট নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশেষ করে তারকাদের ফেসবুক ও এক্সে (সাবেক টুইটার) স্পেস সেশনে অংশ নেয়া পছন্দ নয় পিসিবির। তাই তো তাঁরা এখন সামাজিক মাধ্যমে ক্রিকেটারদের সম্পৃক্ততা নিয়ন্ত্রণ করার জন্য একটি নিয়ম প্রতিষ্ঠার কথা ভাবছে।

জানা গিয়েছে, ভক্তদের সাথে প্রশ্নোত্তরের মত অনুষ্ঠানগুলো এখন থেকে কেন্দ্রীয় চুক্তির প্রেক্ষাপটে যাচাই করা হবে। কেননা পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা খেলোয়াড়দের বিতর্কে জড়িয়ে পড়ার সম্ভাবনা নিয়ে বেশ উদ্বিগ্ন। এই উদ্বেগ দূর করতেই, প্রতিষ্ঠানটি খেলোয়াড় এবং তাঁদের এজেন্টের সাথে আলোচনার টেবিলে বসার সিদ্ধান্ত নিয়েছে।

এমন সিদ্ধান্তের পিছনে মূল কারণ অবশ্য বাবর আজম এবং শাহীন শাহ আফ্রিদির সাম্প্রতিক দুইটি স্পেস সেশন। সেখানে তাঁরা ‘এক্স’ ব্যবহারকারীদের বিভিন্ন কৌতূহল মিটিয়েছেন, আর সেটা ভাল চোখে নেয়নি পিসিবি।

ads

একদিন আগে বাবরের উদ্দেশ্যে বিভিন্ন প্রশ্ন করা হয়েছিল। চলতি মাসের প্রথম দিন সেসব প্রশ্নের উত্তর দিয়েছিলেন সাবেক পাক অধিনায়ক। তবে বেশি আলোড়ন সৃষ্টি করেছিলেন বর্তমান অধিনায়ক শাহীন শাহ নিজেই, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে মোহাম্মদ আমিরের খেলার সম্ভাবনা নিয়ে একটি প্রশ্নের জবাব দিতে গিয়ে বিতর্কের জন্ম দেন তিনি।

এই পেসার বলেছিলেন যে তিনি নিজেই নাকি আমিরের সঙ্গে কথা বলবেন, বিশ্বকাপের আগে জাতীয় দলে ফেরার ব্যাপারে তাঁকে প্রস্তাব দিবেন। এমন মন্তব্য নিঃসন্দেহে আলোড়ন তৈরি করেছে দর্শকদের মাঝে।

সেজন্যই নড়েচড়ে বসেছে পিসিবি, বিতর্কিত বিষয়গুলো সরাসরি মোকাবেলা করতে প্রস্তুতি নিয়েছে তাঁরা। এক কথায়, চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সামাজিক মাধ্যম ব্যবহারের লক্ষ্যে একটি নীতি প্রণয়ন করতে বোর্ডকে প্ররোচিত করেছে বাবর-শাহীনের এসব সেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link