More

Social Media

Light
Dark

ভারতের হয়ে আর খেলার আশা করেন না পৃথ্বী শ!

চোটের জন্য প্রায় ৬ মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন পৃথ্বী শ। এমনকি এ সময়কালে সৈয়দ মুশতাক আলী ট্রফি ও বিজয় হাজারে ট্রফিও খেলা হয়নি তাঁর। তবে চোট সারিয়ে যখন আবারো ফিরলেন, তখন ফেরাটা হলো দুর্দান্ত।

প্রত্যাবর্তনের ম্যাচে রঞ্জি ট্রফিতে ছত্রিশগড়ের বিপক্ষে খেললেন ১৫৯ রানের ইনিংস। এ নিয়ে পৃথ্বী শ তাঁর খেলা শেষ ৪ ইনিংসের ৩ টাতেই শতরানের স্বাদ নিলেন। তবুও নাকি জাতীয় দলে আর ফেরার আশাই করেন না এ ওপেনার।

ভারতীয় এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন পৃথ্বী শ। তিনি বলেন, ‘আমি আসলে বেশি দূরের কথা ভাবছি না। এখন যেটা করছি, সেটাতেই পুরো ফোকাস দিচ্ছি। আপাতত কোনো প্রত্যাশা নেই। ক্রিকেটে আবারো ফিরতে পেরেই ভাল লাগছে। আমি ইনজুরি থেকে কেবল ফিরে এসেছি। চেষ্টা করছি নিজের সেরাটা দেওয়ার। এখন আমার লক্ষ্য মুম্বাইয়ের হয়ে রঞ্জি জেতা।’

ads

এরপর নিজের ইনজুরির সময়টা নিয়ে তিনি বলেন, ‘ইনজুরির কারণে খেলতে না পারাটা দুঃখজনক। আমার তো এমনও মনে হয়েছিল, আমি আর নিজস্ব স্টাইলে ব্যাট করতে পারব কিনা। তবে ইনজুরি কাটিয়ে ফেরার জন্য মুখিয়ে ছিলাম শুধু এটা দেখার জন্য যে, আমি কেমন করতে পারি। ভাল লাগছে, ফেরাটা খারাপ হয়নি।’

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাজকোট টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় পৃথ্বী শ’র। অভিষেকেই সেঞ্চুরি করে বাজিমাতও করেছিলেন এ ওপেনার। তবে সময় যত গড়িয়েছে, ম্লান হতে শুরু করে তাঁর ব্যাটিং পারফরম্যান্স। একই পরিণতি হয় ওয়ানডে ক্রিকেটেও।

এ কারণে ২০২১ সালেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের শেষটা দেখে ফেলেন ভারতীয় এ ব্যাটার। যদিও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার তিনি। তবে আপাতত জাতীয় দলে ফেরাতে নয়, বরং মুম্বাইয়ের হয়ে রঞ্জি জেতাটাই লক্ষ্য তাঁর।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link