More

Social Media

Light
Dark

কোহলিকে নিয়ে ধোঁয়াশা বাড়ছে

অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ তিন ম্যাচের জন্য পরিবর্তিত স্কোয়াডেও ফিরলেন না বিরাট কোহলি। সিরিজের শুরুতে শোনা গিয়েছিল দুই ম্যাচ পর থেকে পাওয়া যেতে পারে কোহলিকে। তবে এবার শেষ তিন ম্যাচ থেকেও নিজের নাম সরিয়ে রাখলেন তিনি।

ভারতের ঘোষিত ১৭ সদস্যের উল্লেখযোগ্য পরিবর্তন দুটি। বাদ পড়েছেন শ্রেয়াস আইয়ার। বিশাখাপত্তনম টেস্টের পর যদিও জানা গিয়েছিল, পিঠের চোটের কারণে খেলবেন না এ ব্যাটার। তবে জানা গেছে, চিকিৎসকদের কাছ থেকে খেলার ছাড়পত্র পেলেও দলে জায়গা পাননি তিনি। এ দিকে দলে নতুন সদস্য হিসেবে সুযোগ পেয়েছেন পেসার আকাশ দীপ।

ads

রঞ্জি ট্রফির সবশেষ কয়েকটি মৌসুমেই বল হাতে দারুণ পারফর্ম করছিলেন এ পেসার। সেই ধারাবাহিকতায় ইংল্যান্ড লায়ন্সদের বিপক্ষে ভারত ‘এ’ দলের হয়ে লাল বলের তিনটি ম্যাচ খেলেছিলেন আকাশ দীপ। ১১ উইকেট নিয়ে সেই সিরিজে আকাশই সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন। এছাড়াও ভারতের এশিয়ান গেমস জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

চোট কাটিয়ে রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল, দুজনেই ফিরেছেন বাকি তিন টেস্টের দলে। তবে এখনও অনিশ্চয়তা রয়েছে তাদের খেলা নিয়ে। তাদের খেলা নির্ভর করছে বিসিসিআইয়ের মেডিকেল টিম থেকে প্রাপ্ত ফিটনেস রিপোর্টের উপর। শেষ পর্যন্ত লোকেশ রাহুল না খেলতে পারলে পরের টেস্টেই অভিষেক হয়ে যেতে পারে সরফরাজ খানের।

তবে আগের দুই টেস্টের দল থেকে রজত পাতিদারের বাদ পড়ার শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তিনি দলে ঠাই পেয়েছেন। এ ছাড়া আগের দুই টেস্টের বাকি সদস্যরাও থাকছেন পরের তিন টেস্টের দলের। আগামী ১৫ ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট খেলতে রাজকোটে মাঠে নামবে রোহিত শর্মার দল।

 

শেষ তিন ম্যাচের জন্য ভারতের টেস্ট দল:

রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link