More

Social Media

Light
Dark

তুষার ইমরানের ব্যাটিং কোচের আবেদন নাকচ করেছে বিসিবি!

বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশের বোলিং কোচ-সহ ব্যাটিং কোচের পদ ফাঁকা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগেই এই ফাঁকা স্থান পূরণ করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাই কোচসহ ট্রেনার ও পারফরম্যান্স এনালিস্ট চূড়ান্ত করতে বিজ্ঞপ্তি দিয়েছিল দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

সেই প্রক্রিয়ার অংশ হিসেবে ব্যাটিং কোচ হতে চেয়েছিলেন তুষার ইমরান। তবে তাঁর আবেদন বাতিল করে দিয়েছে বিসিবি। মূলত নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পর আবেদন আসায় বাতিল করা হয়েছে বলে জানিয়েছে বিসিবির কোচ নিয়োগ কমিটি।

এ নিয়ে বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় জানান, নির্ধারিত সময়ের পর আবেদন করায় তুষার ইমরানের আবেদন গ্রহণ করা হয়নি। তবে আবেদন করা কোচদের একটি সংক্ষিপ্ত তালিকা করে এরই মধ্যে সাক্ষাৎকার নেওয়া হয়েছে।

ads

এ দিকে গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে, বাংলাদেশের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার শন টেইট। কিন্তু তিনি আবেদন করেও পরে নাম সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে দীর্ঘমেয়াদে কাজ করবেন টেইট।

দুর্জয়ের ভাষ্যমতে, টেইট না থাকলেও অস্ট্রেলিয়ার দুই-একজন ছিলেন এই ইন্টারভিউয়ে ছিলেন। এ ছাড়া ছিলেন মাহবুব আলী জাকি। আর বাংলাদেশে এখনও কাজ করছেন এর মধ্যে আবেদন করেছেন স্টুয়ার্ট ল, ডেভিড হ্যাম, এইচপির কোচ কলিমোর।

তুষার ইমরান এই মুহূর্তে কাজ করছেন বিপিলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচ হিসেবে। এখন পর্যন্ত বিপিএলে প্রথম যাত্রাতেই কোচ হিসেবে চমক দেখাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করা প্রথম বাংলাদেশি এ ব্যাটার। তাঁর দল ৭ ম্যাচের মধ্যে ৫ জয়ে রয়েছে পয়েন্ট টেবিলের দুই নম্বরে।

 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link