More

Social Media

Light
Dark

শাহীনের অনুরোধে বিশ্বকাপ খেলবেন আমির!

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন – এমন গুঞ্জন অনেক দিন ধরেই চলছে। কিন্তু সে গুঞ্জন কখনোই আলোর মুখ দেখেনি। তবে এবার আবু ধাবির আইএল টি-টোয়েন্টি ক্রিকেটে শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ আমির এক সঙ্গে খেলার সুবাদে আবারও সেই আলোচনা উঠেছে।

শোনা যাচ্ছে, শাহীনের অনুরোধে অবসর ভেঙে ফিরতে পারেন মোহাম্মদ আমির। তাঁকে দেখা যেতে পারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেই।

সম্প্রতি সায়া কর্পোরেশনের একটি অনুষ্ঠানে আমিরের ফেরাকে ইঙ্গিত করে শাহীন আফ্রিদি বলেন, ‘আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব। তাঁর কাছে জানতে চাইব তিনি আবারও পাকিস্তান দলে ফিরতে আগ্রহী কিনা। তাঁর সঙ্গে প্রায় পাঁচ বছর বল করছি। তাঁর সঙ্গে বল করার অনুভূতি অসাধারণ। আমাদের জুটিও দুর্দান্ত।’

ads

২০২০ সালে মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মোহাম্মদ আমির। মূলত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে অবসরের ঘোষণা দেন এই পেসার। এরপর কেটে গেছে প্রায় সাড়ে তিন বছর। তবে আমির তাঁর সে সিদ্ধান্ত থেকে সরে আসেননি। 

যদিও ফেরার পথ খোলা রেখেছিলেন আমির। জানিয়েছিলেন মিসবাহ উল হক, ওয়াকার ইউনুস আর রমিজ রাজারা পিসিবিতে না থাকলেই তবে আবারো ফিরতে পারেন। এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের কোনো দায়িত্বে নেই এ তিনজন। এ ছাড়া পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান পরিচালক মোহাম্মদ হাফিজও মোহাম্মদ আমিরের ফেরার ব্যাপারে সম্প্রতি সবুজ সংকেত দিয়ে রেখেছেন। 

কিন্তু এই আইএলটি-টোয়েন্টি চলাকালেই আবার পাকিস্তানের হয়ে আবারও ফেরার ব্যাপারে নিজের অনাগ্রহ প্রকাশ করেছিলেন এ পেসার। টুর্নামেন্টের মাঝ পথে তিনি বলেছিলেন, ‘আমি এখন এগিয়ে চলেছি। এখন আমার মাথায় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে কোনো পরিকল্পনা নেই।’

তবে, চলতি আইএল টি-টোয়েন্টিতে ডেজার্ট ভাইপার্সের হয়ে শাহীন আফ্রিদির সঙ্গে খেলছেন আমির। শোনা যাচ্ছে, এ দুই পেসারের জুটি নজরে পড়েছে পিসিবিরও। আর সেই প্রক্রিয়ার অংশ হিসেবেই তাঁকে জাতীয় দলে ফেরার অনুরোধ করবেন টি-টোয়েন্টি অধিনায়ক শাহীন। এখন দেখার পালা, শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন আমির।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link