More

Social Media

Light
Dark

চট্টগ্রামে শাহ পরিবারের মেজো ছেলেটা

ভাবতেই পারেন নাসিম শাহ চলে এসেছেন বাংলাদেশে। খেলবেন বাংলাদেশ প্রিময়ার লিগ (বিপিএল) তবে একটু মনোযোগ দিয়ে দেখলেই পার্থক্য দৃশ্যমান। তিনি নাসিম শাহ নন। তবে শাহ পরিবারের অংশ বটে। নামটা হুনাইন শাহ।

এই তো সেদিন তাদেরই আরেক ভাই পুড়িয়েছে বাংলাদেশের যুব দলের স্বপ্ন। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠ মাতিয়েছেন উবায়েদ শাহ। তার সিম মুভমেন্ট, একেবারে ঝাঁঝালো লাইননেন্থ- এসব কিছু মিলিয়ে ত্রাসের রাজ্য সৃষ্টি করেছিলেন উবায়েদ। তার আঘাতেই স্রেফ ১৫৫ রানও টপকাতে পারেনি টাইগার যুবারা। একাই শিকার করেছিলেন পাঁচ-পাঁচটি উইকেট।

অন্যদিকে, নাসিম শাহ তো এখন বিশ্ব ক্রিকেটের এক বিশাল তারকা। মাত্র ১৬ বছর বয়সেই পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক ঘটে নাসিমের। ক্যারিয়ারের শুরুর দিকেই বাংলাদেশের বিপক্ষে টেস্টে হ্যাটট্রিকও করেন, যা পাকিস্তানের ইতিহাসেই অনন্য এক রেকর্ড। এরপর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁর। দূর্বার গতিতে ছুটে চলেছেন তিনি। সুইং গতির মিশেলে প্রতিনিয়ত কাবু করছেন তারকার সব ব্যাটারদের। অন্যদিকে, সবচেয়ে ছোট ভাইটাও আগুন ঝড়াচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে।

ads

তবে ব্যতিক্রম হুনাইন। আন্তর্জাতিক অঙ্গনে পাকিস্তানকে এখন পর্যন্ত প্রতিনিধিত্ব করা হয়ে ওঠেনি হুনাইনের। ঘরোয়া ক্রিকেটেই তিনি এখনও নিজেকে প্রস্তুত করে চলেছেন। সেন্ট্রাল পাঞ্জাব ও ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে ঘরোয়া ক্রিকেটে পদচারণা রয়েছে হুনাইনের। ১৪ টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তাতে করে ১৭টি উইকেটই ধরা দিয়েছে তার হাতে।

বাকি দুই ভাইয়ের মত হুনাইন এখানেই মাত খেয়ে যাচ্ছেন বরং। তবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেট অনুশীলনে কিউই ব্যাটার টম ব্রুসের স্ট্যাম্প উপড়ে ফেলেছেন তিনি। একেবারেই সাদামাটা অন্তত নন হুনাইন। তবে বাকি দুই ভাইয়ের তুলনায় বল হাতে এখন অবধি নজর কাড়তে পারেননি। নিজের সক্ষমতা প্রমাণে এখনও ছুটে বেড়াচ্ছেন ক্রিকেট মাঠের সবুজ প্রাঙ্গনে।

চট্টগ্রামের হয়ে সহসাই বিপিএলে অভিষেক হচ্ছে না তার। এর পেছনেও রয়েছে কারণ। স্বদেশী বিলাল খান ও মোহাম্মদ হাসনাইনদের ছাপিয়ে যাওয়ার মত আস্থাভাজন হয়ে উঠতে পারেননি তিনি। তবে নিজেকে প্রমাণের একটা সুযোগ অবশ্যই প্রত্যাশা করেন তরুণ এই পেস বোলার। হয়ত বিপিএলের মাধ্যমেই হয়ে যেতে পারে হুনাইনের ভাগ্যবদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link