More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

বিজয়ী জয়সওয়ালের নেপথ্যে যারা

দুর্দান্ত, দুরন্ত – ইংল্যান্ড বনাম ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্ট নিজের রঙে রাঙিয়েছেন যশস্বী জয়সওয়াল। সতীর্থ ব্যাটারদের কেউ যেখানে হাফসেঞ্চুরিও করতে পারেননি, সেখানে তিনি করেছেন ২০৯ রান। সব মিলিয়ে দলের অর্ধেকের বেশি রান একাই করেছেন এই ওপেনার।

এমন একটা ইনিংস খেলার পর তিনি জানিয়েছেন নিজের এপ্রোচের কথা, জানিয়েছেন কিভাবে সেশন বাই সেশন পরিকল্পনা করে বড় রান করেছেন। এই বাঁ-হাতি বলেন, ‘আমি সেশন বাই সেশন খেলতে চেয়েছিলাম। যখন তাঁরা ভাল বল করছিল তখন চেষ্টা করেছি সেই সময়টা সাবধানে কাটিয়ে দেয়ার। আবার বাজে বল পেলে সেটার ব্যবহার করার জন্য মুখিয়ে ছিলাম।’

এমন প্রশংসনীয় পারফরম্যান্স করার অনুপ্রেরণা ড্রেসিংরুম থেকে পেয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘রাহুল (দ্রাবিড়) স্যার এবং রোহিত (শর্মা) ভাই আমাকে আত্মবিশ্বাস দিয়েছিল। তাঁরা আমারে বড় রান করার জন্য লম্বা সময় ক্রিজে থাকার পরামর্শ দিয়েছিল।’

ads

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট অভিষেক হয়েছিল জয়সওয়ালের। সেই ম্যাচের প্রথম ইনিংসে ১৭১ রান এসেছিল ব্যাট থেকে, এতদিন সেটিই ছিল তাঁর ক্যারিয়ার সেরা। কিন্তু এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে নতুন রেকর্ড গড়লেন তিনি, পেয়ে গেলেন ডাবল সেঞ্চুরির স্বাদ।

এর আগের দিনেই অবশ্য বলে রেখেছিলেন ২০০ রানের মাইল ফলক স্পর্শ করতে চান। প্রথম দিন শেষে অপরাজিত থেকে মাঠ ছাড়ার পর এই তরুণ বলেছিলেন, ‘আমি চাইবো ডাবল হান্ড্রেড হোক এবং দলের জন্য যেন শেষ পর্যন্ত খেলতে পারি।’ নিজের কথা রেখেছেন তিনি, তাই তো বিশাখাপত্তনে এখন সুবিধাজনক অবস্থায় রয়েছে স্বাগতিক ভারত।

কেননা পিচ ব্যাটিংয়ের জন্য খুব সহায়ক নয়। উদীয়মান এই তারকার মতে, উইকেট খানিকটা স্যাঁতস্যাঁতে। স্পিন আর বাউন্সের পাশাপাশি সিম মুভমেন্টও আছে। ইংলিশ ব্যাটারদের জন্য রান করার কাজটা যে কঠিন হবে সেটা তাই অনুমেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link