More

Social Media

Light
Dark

প্রস্তুত তাইজুল ইসলাম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। তবে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও এখনো ফেরা হয়নি তাইজুল ইসলামের। ওয়ানডে স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ হয়নি তাইজুলের।

কিন্তু টেস্টে দলের অপরিহার্য সদস্য তাইজুল ইসলাম। টেস্ট দিয়েই দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছেন এই স্পিনার। দীর্ঘ দিন পর ফিরে কাজটা সহজ না হলেও তাইজুল জানিয়েছেন ওয়ানডে দলের সাথে থেকে বেশ কিছু দিন অনুশীলন করার কারণে খুব একটা অসুবিধাও হবে না তাঁর।

তাইজুল বলেন, ‘অনেকদিন পর আমাদের দেশের মাটিতে খেলা। সবকিছু হয়তো এতটা সহজ হবে না। কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি বেশকিছুদিন ধরে অনুশীলনের মধ্যে আছি এবং ওয়ানডে দলের সাথেও ছিলাম। ওখানে থাকার কারণে আমার অনুশীলনটা বেশি হয়েছে। আমাদের কোয়ালিটিফুল প্র্যাকটিস সেশন হচ্ছে, আশা করি কামব্যাক করতে বড় ধরণের কোন অসুবিধা হবে না।’

ads

বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। এরপর করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছে বাংলাদেশের সব খেলা। আগামী ৩ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবার টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। তাইজুল জানিয়েছেন দীর্ঘ দিন পর ফিরলেও কোন পার্থক্য মনে হচ্ছে না তাঁর কাছে। বরং এই সময়ে উন্নতির জন্য কাজ করেছে সবাই।

এই স্পিনার বলেন, ‘আসলে এতদিন খেলা নেই এটার কোন পার্থক্য আমাদের কাছে মনে হচ্ছে না।  সেভাবে মানসিকভাবে শক্ত ছিলাম সাথে বড় বিরতিতে আমরা অনুশীলনের সুযোগ পেয়েছি। অনেকেই অনেক কিছু নিয়ে কাজ করেছে, আমিও অনেক কিছু নিয়ে কাজ করেছি কিভাবে উন্নতি করা যায়।’

বিরতিতে অনেক কিছু নিয়ে কাজ করেছেন তাইজুল ইসলাম। নতুন বোলিং অ্যাকশন ও ডেলিভারি নিয়েও কাজ করার কথা শোনা গিয়েছে। তাইজুলের লক্ষ্য এবার সেখান থেকেই ভালো কিছু করা।

তিনি বলেন, ‘তারপরও  টেস্ট ক্রিকেটে জায়গাটা অনেক গুরুত্বপূর্ণ তো আমি জায়গাটা মেইনটেইন করবো। জায়গা মেইনটেইন করে ওখান থেকে ভেরিয়েশনগুলো করে ভালো কিছু করার চেষ্টা করবো।’

আগামী ৩ ফেব্রুয়ারি জহুর আহম্মেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এবং ১১-১৫ ফেব্রুয়ারি শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link