More

Social Media

Light
Dark

নিরুপায় হয়েই সিঙ্গাপুরে সাকিব

সাকিব আল হাসানের চোখের সমস্যার কথা জানে না এমন কেউ বোধহয় বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে নেই। ওয়ানডে বিশ্বকাপের সময় থেকেই এই সমস্যা সঙ্গী হয়েছে তাঁর, সেজন্য এই রবিবার সিঙ্গাপুরের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন তিনি; উদ্দেশ্য চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ নেয়া। এর আগে লন্ডন আর ভারতের চিকিৎসকও দেখিয়েছিলেন সাকিব, তাহলে আবার সিঙ্গাপুর কেন?

কারণ মূলত ইংল্যান্ড এবং ভারত থেকে পাওয়া প্রতিবেদনের ভিন্নতা। দুই দেশের রিপোর্টে অমিল থাকার কারণেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল টিম তাঁকে জরুরিভাবে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে বিপিএলের প্রথম ভাগ খেলা হবে না তাঁর।

ভারত বিশ্বকাপে চোখের সমস্যা নিয়ে খেলেছেন এমন তথ্য বিশ্বসেরা অলরাউন্ডার নিজেই স্বীকার করেছিলেন। এরপর দেশে এসে ব্যস্ত হয়ে পড়েছিলেন জাতীয় নির্বাচন নিয়ে। এর মাঝেও দেশের চক্ষু বিশেষজ্ঞদের সাহায্য নিয়েছেন তিনি; আবার সময় বের করে গিয়েছেন বিদেশেও। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই, এখন আপাতত সিঙ্গাপুরের ভরসায় থাকতে হচ্ছে তাঁকে।

ads

এই ব্যাপারে বিসিবির চিকিৎসক দল বলেন, ‘চোখের সমস্যা জটিল হচ্ছে বলেই এই দেশ ওই দেশ যাচ্ছে সাকিব। ভারত-লন্ডনে বিশেষজ্ঞ দেখানো হয়েছে, পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। ভারত-লন্ডনের রিপোর্টের মধ্যে পার্থক্য রয়েছে। বাংলাদেশেও বিশেষজ্ঞ দেখানো হয়েছে, কিন্তু সমাধান হচ্ছে না। এ জন্য সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত হয়।’

তাঁরা আরো বলেন, ‘এখন দেখা যাক সিঙ্গাপুরের রিপোর্টে কী আসে। দুয়েক দিনের মধ্যে এটা আসবে। এরপর দেশি চক্ষু বিশেষজ্ঞর মাধ্যমে সবগুলো রিপোর্ট পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। শুধু খেলা না, এটি তার জীবনেরও ব্যাপার।’

সাকিব আল হাসানের চোখের সমস্যা এখন আগের চেয়ে অনেক জটিল। এমনকি অস্ত্রোপচারের সিদ্ধান্তও নেয়া লাগতে পারে। তবে এখনি এমন কোন মন্তব্য করতে চান না বিসিবির চিকিৎসকগণ, বরং রিপোর্ট হাতে পেয়ে তারপরই সাকিবের সুস্থতার ব্যাপারে সিদ্ধান্ত নিবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link