More

Social Media

Light
Dark

চোখের চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন সাকিব

বিশ্বকাপে চোখের সমস্যা নিয়ে খেলেছিলেন এমন কথা একটি সাক্ষাৎকারে স্বীকার করেছিলেন সাকিব আল হাসান। সেই সমস্যা পুরোপুরি সেরে উঠার আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু এক ম্যাচের বেশি খেলতে পারলেন না – চিকিৎসকের পরামর্শ নিতেই হচ্ছে তাঁকে।

রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে খেলার সময় সাকিবের চোখের সমস্যা পুনরায় ধরা পড়েছে। তাই তো আর কোন ঝুঁকি না নিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে উড়াল দিবেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে রবিবার সিঙ্গাপুর যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের চোখের চিকিৎসা নিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। চোখের জন্য সাকিব দেশের বাইরে চিকিৎসা নিবেন উল্লেখ করে তিনি বলেন, ‘এবার আমরা (বিসিবি) তাঁকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি কিন্তু সাকিব প্রথমে যেতে চায়নি।তবে আমরাও ঝুঁকি নিতে চাই না,তাই তাঁকে পাঠানো হচ্ছে।’

ads

এর ফলে বিপিএলের ঢাকা পর্ব মিস করবেন তিনি, সেই সম্ভাবনা প্রায় শতভাগ। আর কবে নাগাদ মাঠে ফিরবেন সেটা জানতে অপেক্ষা করতে হবে ডাক্তারি রিপোর্ট হাতে পাওয়ার পর্যন্ত।

বিসিবির প্রধান চিকিৎসক এই ব্যাপারে বলেন, ‘আমরা ২৪ তারিখ পর্যন্ত তাঁকে পাব না বলে প্রাথমিক ভাবে ধরে নিচ্ছি। কিন্তু সবকিছু নির্ভর করছে ওখানের চিকিৎসক কি বলেন সেটার উপর।যদি টেস্ট করতে হয় তাহলে হয়তো লেট হবে। তবে ২৪ জানুয়ারি পর্যন্ত আমরা তাকে পাচ্ছি না এটা নিশ্চিত।’

চলতি প্রিমিয়ার লিগে গত শনিবার প্রথম ম্যাচ খেলেছেন টাইগার অধিনায়ক। রংপুর রাইডার্সের জার্সিতে তাঁর দিনটা অবশ্য খুব একটা ভাল যায়নি, তামিম ইকবালের ফরচুন বরিশালের কাছে হেরেছেন তিনি। আবার বোলিংয়ে ভাল করলেও ব্যাট হাতে ছিলেন পুরোপুরি ব্যর্থ।

খালেদ আহমেদের বলে যেভাবে বোল্ড হয়েছেন এই বাঁ-হাতি তাতে তাঁর স্ট্যান্স আর ব্যাক লিফট নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে চোখের সমস্যার কারণে ব্যাটিংয়ের এই বেহাল অবস্থা এমন গুঞ্জনও উঠেছে ক্রিকেট পাড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link