More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

লম্বা সময়ের জন্য মাঠের বাইরে সুরিয়াকুমার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন সুরিয়াকুমার যাদবের। ফলে আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন, তবে ধারণা করা হয়েছিল জানুয়ারি মাসের মধ্যেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন। কিন্তু মাঠে ফেরার অপেক্ষা বেড়ে গিয়েছে তাঁর, এমনকি শঙ্কা জেগেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাংশ মিস করতে পারেন এই ব্যাটার।

সম্প্রতি স্পোর্টস হার্নিয়া ধরা পড়েছে তাঁর শরীরে, বর্তমানে ব্যাঙ্গালুরু ন্যাশনাল একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন তিনি। তবে চোট গুরুতর হওয়ায় জার্মানি সফরে যেতে হবে তাঁকে; মিউনিখে অপারেশন করা হবে। তাই মুম্বাইয়ের হয়ে এবারের রঞ্জি ট্রফিতে খেলা হবে না সুরিয়ার; আবার প্রত্যাশিত হারে উন্নতি না হলে আইপিএলের শুরুর দিকেও খেলতে পারবেন না।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর এক কর্মকর্তা বলেন, ‘স্কাই সম্প্রতি স্পোর্টস হার্নিয়ায় আক্রান্ত হয়েছে। তিনি এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে চিকিৎসা নিচ্ছেন। দুই তিনদিনের মধ্যে অপারেশনের জন্য জার্মানির মিউনিখে যাবেন। রঞ্জি ট্রফিতে এই মৌসুমে মুম্বাইয়ের হয়ে খেলবেন না। আবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শুরুর খেলাগুলো সম্ভবত মিস করবেন।’

ads

স্পোর্টস হার্নিয়া মূলত কোন রূপ বাহ্যিক লক্ষণ ব্যতিত লোয়ার অ্যাবডোমেনের মাংসপেশি, লিগামেন্ট ও টেন্ডনের ব্যাথা হওয়াকে বোঝায়। এর আগে লোকেশ রাহুলও এই চোটের মধ্য দিয়ে গিয়েছিলেন।

তাই তো সুরিয়াকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ইন্ডিয়া; বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেন, ‘জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই তাঁকে পুরোপুরি সুস্থ হওয়ার জন্য সময় দেয়া হবে। বিশ্বকাপে ভারতের ভাল করার সম্ভাবনা অনেকটা তাঁর ওপর।’

সুরিয়াকুমার যাদব টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য ধারাবাহিক। তাঁর দলে না থাকাটা মুম্বাই ইন্ডিয়ান্স আর ভারত জাতীয় দল – উভয়ের জন্যই বিশাল ক্ষতি। এখন তাই এই তারকার দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করতে হচ্ছে ভক্ত-সমর্থকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link