More

Social Media

Light
Dark

আইপিএল খেলার সুযোগ পেয়েছিলেন তাসকিন

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নাম দেননি সাকিব আল হাসান, লিটন দাসরা। নিলামে তাই বাংলাদেশীর মধ্যে ছিলেন কেবল তিন পেসার; তবে ডাকা হয়েছিল শুধু মুস্তাফিজুর রহমানের নাম, দলও পেয়েছেন তিনি। নিলামে অন্য কোন বাংলাদেশীর প্রতি ফ্রাঞ্চাইজিগুলো আগ্রহ না দেখালেও সম্প্রতি শোনা গিয়েছে নতুন এক তথ্য।

টাইগার তারকা তাসকিন আহমেদকে দলে নেয়ার প্রস্তাব দিয়েছিল আইপিএলের দুইটি দল – কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংস থেকে যোগাযোগ করা হয়েছিল তাঁর সাথে। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তিপত্র দিতে রাজি নয়। তাসকিনের তাই খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

এর আগেও দুইবার বিরাট কোহলি, ধোনিদের সঙ্গে খেলার সুযোগ হয়েছিল এই ডানহাতির। কিন্তু কোনবারই নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) পাওয়ার সৌভাগ্য হয়নি তাঁর। সেজন্য কিছুটা আক্ষেপ ঠিকই রয়েছে মনে; তিনি বলেন, ‘এই নিয়ে তিনবার সুযোগ এলো, তিনবারই মিস হচ্ছে। একটু খারাপ লাগে কারণ খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার।’

ads

বিসিবি কেন এনওসি দিতে চায়ন না সেটা অবশ্য বোঝেন ‘ঢাকা এক্সপ্রেস’। ক্রিকেটারদের সুরক্ষার স্বার্থেই এমন সিদ্ধান্ত নিয়ে থাকে বোর্ড সেটা উল্লেখ করে তিনি বলেন, ‘বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্য ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তাঁরা বলেছে বিবেচনা করবে।’

২০২২ সালে লক্ষ্মৌ সুপার জায়ান্টস থেকে ডাক পেয়েছিলেন তাসকিন, সেবার দলটির মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। এবার কলকাতা দলে নিতে চেয়েছে, গম্ভীরও এবার কলকাতার ডাগআউটে। বলাই বাহুল্য, সাবেক এই ওপেনার হয়তো টাইগার পেসারের গুণমুগ্ধ এবং তাই নিজের দলে দেখতে চান তাঁকে। একটা বার্তা তাই স্পষ্ট, ভাল পারফরম করতে পারলে খেলার সুযোগ আরো আসবে নিশ্চয়ই।

এই তারকাও জানেন সেটা; তিনি বলেন, ‘সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।’ – এখন দেখার বিষয় বিসিবি এনওসির সিদ্ধান্তে বদল আনে কিনা। নাকি, ফের আগামী মৌসুমের জন্য আবার অপেক্ষা করতে হয় তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link