More

Social Media

Light
Dark

আর বাংলাদেশের হয়ে খেলবেন না তামিম?

২০২৩ সাল প্রায় শেষের দিকে। এই বছর বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় হাইলাইট তুলে ধরতে বললে প্রায় সবাই বিশ্বকাপের হতাশাজনক পারফরম্যান্সের কথাই বলবেন। তবে এরই সমান্তরালে আরেকটাও নিশ্চয়ই বলবেন – সেটি হলো তামিম ইকবাল সাগা। তামিমের অবসর, ইনজুরি মিলিয়ে এবার কম নাটকীয়তার জন্ম হয়নি।

সেই নাটকীয়তার রেশ এখনো কাটেনি, লম্বা সময় জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটার কি আদৌ দলে ফিরবেন আর সেটার নিশ্চয়তা মেলেনি। গুঞ্জন রয়েছে লাল-সবুজের জার্সিকে হয়তো শীঘ্রই বিদায় বলতে পারেন তিনি। আর গুঞ্জনে ঘি ঢালতেই এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন চট্টলার খান সাহেব।

প্রতি বছরের ন্যায় এই বছরও কেন্দ্রীয় চুক্তি হালনাগাদ করার সময় এসেছে, বিসিবিও তাই খসড়া তালিকা তৈরি করে ফেলেছিল। সবমিলিয়ে ২২ জনকে রাখা হয়েছে এবার; নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন তাওহীদ হৃদয় এবং বাদ পড়েছেন নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত।

ads

ক্রিকেটারদের সংযোজন, বিয়োজনের ক্ষেত্রে দুইটি শর্ত আবশ্যক ধরে কাজ করা হয়েছে, এর একটি ছিল ২০২৩ সালের পারফরম্যান্স, অন্যটি হলো আগামী বছর নিয়মিত খেলতে পারবে কি না।

অথচ দুইটি শর্তেই পিছিয়ে ছিলেন তামিম, সাম্প্রতিক সময়ে উল্লেখযোগ্য কিছুই করতে পারেননি আবার বিপিএলের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন এমন আশ্বাসও দেননি। তবু কেন্দ্রীয় চুক্তিতে তিনি থাকতেন, সেটা প্রায় নিশ্চিত ছিল। কিন্তু এই বাঁ-হাতি নিজ থেকেই মানা করলেন, কারণটা জানা নেই কারো, হয়তো মনের গভীরে অভিমান জমে আছে।

তবে ধারণা করা যায়, বিপিএল শেষ হলে জানা যাবে সবকিছু। সেসময় নিজের ক্যারিয়ার নিয়ে সরাসরি কথা বলবেন ড্যাশিং এই ওপেনার। সেই সময়ের অপেক্ষা তাই করতে হচ্ছে লাল-সবুজের ভক্ত-সমর্থকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link