More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

বিশ্বকাপ খেলতে পারবেন তো সুরিয়া?

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ভারত যখন দল গুছিয়ে নিতে শুরু করেছে তখনি বড় দুঃসংবাদ শুনতে হলো তাঁদের। দলটির অন্যতম সেরা ব্যাটার সুরিয়াকুমার যাদব গুরুতর গোড়ালির ইনজুরিতে পড়েছেন, আর সেজন্য তাঁকে সাত সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। অর্থাৎ আফগানিস্তানের বিরুদ্ধে আসন্ন সিরিজে খেলা হবে না তাঁর।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি২০ সিরিজে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক ছিলেন সুরিয়া, আর সেই সিরিজের শেষ ম্যাচে গোড়ালিতে চোট পান তিনি। দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে ফেরার সময় তাই তাঁর গোড়ালিতে স্ক্যান করা হয়েছিল, এবং জানা যায় ইনজুরির ধরন গ্রেড – ২। এর মানে হলো আগামী প্রায় দুই মাস লাগবে পুনরায় মাঠে ফিরতে।

এর ফলে রশিদ খানদের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ম্যাচগুলোতে দেখা যাবে না এই ডানহাতিকে, অথচ বিশ্বকাপের আগে বিশ ওভারের ফরম্যাটে এটাই ছিল ভারতের শেষ সিরিজ।

ads

তৃতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় ফিল্ডিংয়ের সময় এই ঘটনা ঘটেছিল। দৌড়ে গিয়ে বল ধরে উল্টো দিকে ফিরে থ্রো করতে গিয়ে বেকায়দায় গোড়ালি মচকে যায় এই তারকার। এরপর ফিজিওর সাহায্যে মাঠের বাইরে চলে যান তিনি, যদিও আগের ইনিংসে অনবদ্য এক সেঞ্চুরি করার জন্য ম্যাচসেরার পুরষ্কার যোগ হয় তাঁর অর্জনের খাতায়।

২০২৩ বিশ্বকাপের পর থেকে টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে ছিলেন সুরিয়া। বিরাট কোহলি এবং রোহিত শর্মার পর তিনি তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই ফরম্যাটে ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি। এছাড়া প্রোটিয়াদের বিপক্ষে শতক তাঁকে যৌথভাবে সর্বোচ্চ টি-টোয়েন্টি সেঞ্চুরিয়ানের আসনে বসিয়েছিল।

এমন ছন্দে থাকা ব্যাটারের ইনজুরি তাই চিন্তার ভাঁজ ফেলেছে টিম ম্যানেজম্যান্টের কপালে। এখন দেখার বিষয়, কবে মাঠে ফিরতে পারেন তিনি, কবে আবার পুরনো সুরিয়াকে পাওয়া যাবে বাইশ গজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link