More

Social Media

Light
Dark

মুম্বাইকে দেখে অধিনায়ক বদলাবে না ভারত

ওয়ানডে বিশ্বকাপে ফাইনালের পর থেকেই রঙিন পোশাকে রোহিত শর্মার ভবিষ্যত নিয়ে নানাবিধ গুঞ্জন সৃষ্টি হয়েছে। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি আর খেলবেন না কি না সেই ব্যাপারে টিম ম্যানেজম্যান্টের মাঝেও সংশয় দেখা দিয়েছে। এই সমস্যা সমাধানে যখন চেষ্টা করে যাচ্ছেন কোচ, নির্বাচকরা তখনি মুম্বাই ইন্ডিয়ান্স নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে।

রোহিতকে নেতৃত্ব থেকে অব্যাহতি দেয়া একটাই বার্তা দেয়, আর সেটি হলো মুম্বাই আগামী দিনের প্রস্তুতি নিতে চায়। এরপর থেকেই ভারত একই পথে হাঁটবে কি না, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাহলে হার্দিক পান্ডিয়ার অধীনে খেলবেন সুরিয়াকুমাররা – এসব প্রশ্ন উঠে এসেছে।

তবে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর অভ্যন্তরীণ সূত্র জানিয়েছে, আইপিএলের কোন ফ্রাঞ্চাইজির নেয়া সিদ্ধান্ত টিম ইন্ডিয়ার কোন প্রভাব ফেলবে না। যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় বিশ্বকাপে হার্দিক নেতৃত্বের আসনে থাকবে কি না এমন প্রশ্নেও নেতিবাচক উত্তর পাওয়া গিয়েছে। অর্থাৎ তিন ফরম্যাটেই আপাতত ভারতের আনুষ্ঠানিক অধিনায়ক রোহিত।

ads

সম্প্রতি অজিত আগারকার এবং রাহুল দ্রাবিড়ের মাঝে আলোচনা হয়েছে, যেখানে এই ওপেনারও যোগ দিয়েছিলেন। সেই বৈঠকে এখন থেকেই তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক হিসেবে ঘোষণা দেয়ার কথা বলেন তিনি।

পরবর্তীতে সবাই এই ব্যাপারে সম্মতিও দিয়েছে। তবে বৈশ্বিক টুর্নামেন্টের এখনো কয়েক মাস বাকি থাকায়, আনুষ্ঠানিক কোন বিবৃতি প্রকাশ করা হয়নি।

সবমিলিয়ে ক্যাপ্টেন্সি বিতর্কে তাই অভিজ্ঞ এই ব্যাটারকেই এগিয়ে রাখছেন সবাই। বিশেষ করে ঘরের মাঠে বিশ্বকাপে যেভাবে সামনে থেকে দলকে এগিয়ে নেতৃত্ব দিয়েছেন তাতে আরেকবার তাঁর ওপর ভরসা করাই উচিত। সব কিছু ঠিক থাকলে তাই আইপিএলে টস না করলেও বিশ্বকাপে সম্ভবত টস করতে নামবেন হিটম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link