More

Social Media

Light
Dark

পাকিস্তানি ভক্তদের জন্য অ্যালকোহল-মুক্ত গ্যালারি

আর দিন দুয়েক পরেই মাঠে গড়াতে যাচ্ছে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান সিরিজ। নতুন অধিনায়ক শান মাসুদের নেতৃত্বে নব সূর্যের উদয় হবে পাকিস্তানের আকাশে, তাছাড়া এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশও বটে। তাই তো ম্যাচ জয়ের গুরুত্ব জানা আছে দুই দলেরই।

এমন এক রোমাঞ্চকর সিরিজকে আরো আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিশেষ করে প্রথম টেস্টে পাকিস্তানি সমর্থকদের জন্য ভিন্ন স্বাদ দিতে অনন্য এক সিদ্ধান্ত নিয়েছে তাঁরা।

পার্থ স্টেডিয়ামে পাকিস্তানি সমর্থকদের জন্য একটি স্থান আলাদাভাবে বরাদ্দ করা হয়েছে। পাকিস্তান দলের ড্রেসিংরুমের দুই পাশে দুইটি জোনে কেবল তাঁদের ভক্তদের জন্য রাখা হয়েছে। আর এই জায়গাগুলোর নাম আনুষ্ঠানিকভাবে ‘পাকিস্তান বে’ রাখা হয়েছে।

ads

বহুল আকাঙ্ক্ষিত ম্যাচের জন্য ইতোমধ্যে ১৮০০০ এর বেশি টিকিট বিক্রি হয়েছে, যার উল্লেখযোগ্য একটা অংশ বাবর আজমদের ভক্তরা কিনে নিয়েছে। আর ‘পাকিস্তান বে’ এই ভক্তদের একত্রিত করার জন্য এবং নিজের দলকে একসাথে সমর্থন করার জন্য একটি কেন্দ্রবিন্দু হিসাবে কাজ করবে।

পাক দর্শকদের জন্য নির্ধারিত স্থানে কোন রূপ অ্যালকোহল না রাখার সিদ্ধান্ত নিয়েছে সিএ। এছাড়া সেখানে পরিবার বান্ধব পরিবেশ সৃষ্টির উপর জোর দেওয়া হয়েছে। আবার জাতীয়তাবাদ বাড়ানোর জন্য অংশগ্রহণকারীদের চা, হালাল এবং দেশি খাবার সহ বিভিন্ন সুযোগ-সুবিধা উপভোগ করার সুযোগ রাখা হয়েছে।

একই সাথে টেস্টের প্রথমদিনে র‍্যালি করা হবে, আর সেটাতে অংশ নিতে দর্শকদের অনুরোধ করেছে হাসান আলী এবং সামি আইয়ুব। সেইলানি এভিনিউ থেকে শুরু করে এই শোভাযাত্রা চলবে পার্থ স্টেডিয়ামের গ্যালারি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link