More

Social Media

Light
Dark

বিরাট-নাভিন বিতর্কে নতুন করে ঘিঁ ঢাললেন গম্ভীর!

গৌতম গম্ভীর-বিরাট কোহলি সম্পর্ক যে খুব একটা ভাল না, তা অজানা নয় কারোরই। ২০২৩ আইপিএলে সবথেকে বেশি চর্চিত বিষয় ছিল বিরাট কোহলি আর নাভিন উল হকের মধ্যে বিবাদ। লখনৌর ঘরের মাঠে ম্যাচের পর সেই বিবাদে আবার যোগ দিয়েছিলেন গৌতম গম্ভীরও। যদিও বিশ্বকাপ চলাকালীন পুরনো দ্বন্দ্ব ভুলে মাঠের মধ্যেই নাভিনের সাথে হ্যান্ডশেক করেছিলেন কোহলি।

বিশ্বকাপ শেষও হয়েছে প্রায় দিন বিশেক আগে। তবে, হঠাৎই পুরনো বিতর্ক টেনে আনলেন গৌতম গম্ভীর। সম্প্রতি এক পডকাস্টে ভারতের সাবেক এই ক্রিকেটার একাধিক বিষয় নিয়ে মুখ খুলেন। যেখানে তাঁকে প্রশ্ন করা হয় বিরাট বনাম নাভিন দ্বন্দ্ব নিয়েও।

ads

জবাবে গম্ভীর বলেন, ‘মেন্টর হিসেবে আমি বিশ্বাস করি আমার সামনে দিয়ে কেউ এসে আমার খেলোয়াড়দের কিছু বলতে পারবে না। যতক্ষণ ম্যাচ চলছিল, আমার কোনও অধিকার ছিল না সেখানে হস্তক্ষেপ করার। কিন্তু ম্য়াচ শেষের পর আমার খেলোয়াড়ের উপরে যদি কেউ তেড়ে আসে আমার অধিকার কাছে সেই ক্রিকেটারকে বাঁচানোর।’

বিতর্ক অবশ্য গৌতম গম্ভীরের জন্য নতুন কিছু নয়। সম্প্রতি লিজেন্ডস লিগ ক্রিকেটে তিনি বাগ্‌বিতণ্ডায় জড়িয়েছেন সাবেক ভারতীয় পেসার শ্রীশান্তের সাথে। শ্রীশান্তের অভিযোগ, গম্ভীর তাঁকে কোনো রকম প্ররোচনা ছাড়াই ক্রমাগত ‘ফিক্সার’ বলে গেছেন। এটি নিয়ে জল গড়িয়েছে অনেক দূরে। ম্যাচের পর শ্রীশান্ত দাবি করেন, গৌতম আরও অনেক সিনিয়র ক্রিকেটারদেরই সম্মান করে না।

তবে শ্রীশান্তের এমন সমালোচনায় আবার ঘটনা এখন অন্যদিকে মোড় নিয়েছে। বেশ কিছু ভিডিও বার্তায় গম্ভীরকে সমালোচনা করায় শ্রীশান্তকে আইনি নোটিশ পাঠিয়েছেন লিজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি) কমিশনার। নোটিশে উল্লেখ করা হয়েছে, টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলা চলাকালে চুক্তি লঙ্ঘন করেছেন শ্রীশান্ত। সেখানে আরও বলা হয়েছে, গম্ভীরের সমালোচনা করে পোস্ট করা ভিডিওগুলো সরিয়ে নেওয়ার পরই কেবল ভারতীয় পেসারের সঙ্গে আলোচনায় বসা হবে।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link