More

Social Media

Light
Dark

আবারও পিসিবির রোষের মুখে হারিস

নতুন অধিনায়ক আর নতুন পরিকল্পনা নিয়ে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দিবে পাকিস্তান; অজিদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে তাঁরা। তবে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার হারিস রউফ, টিম ম্যানেজম্যান্ট দলে নিতে চাইলেও রাজি হননি তিনি।

আর সেজন্য অনাকাঙ্ক্ষিত সমালোচনার শিকার হচ্ছেন এই পেসার; এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে শোকজ নোটিশ পেয়েছেন তিনি, সেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়ার কারণ দর্শাতে বলা হয়েছে তাঁকে।

নোটিশে বলা হয়, বোর্ডের সাথে কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের অবশ্যই জাতীয় দলের জন্য সবসময় প্রস্তুত থাকতে হবে। কিন্তু রউফ তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে রাজি হননি এবং পিসিবির নোটিশের জবাবে লাল বলে অপর্যাপ্ত অনুশীলনকে কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

ads

সত্যি বলতে, লাল বলে এই পেসার বেশ অনিয়মিত। আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন পর্যন্ত টেস্ট খেলেছেন কেবল একটি, আবার প্রথম শ্রেণির অভিজ্ঞতাও খুব বেশি নেই। তাই দীর্ঘ সংস্করণে খেলার ক্ষেত্রে ফিটনেস জনিত সমস্যায় পড়তে হয় তাঁকে।

অবশ্য টেস্ট খেলতে অস্বীকৃতি জানানোর ফলে প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজের তোপের মুখে পড়েছিলেন রউফ। এই বাঁ-হাতি বলেছিলেন যে, সে (রউফ) প্রাথমিকভাবে ক্রিকেট বোর্ডকে টেস্ট ক্রিকেট খেলবেন এমন আশ্বাস দিয়েছিল কিন্তু শেষ মুহূর্তে স্কোয়াড থেকে নাম প্রত্যাহার করে নেয়।

আবার পাকিস্তান দলের পরিচালক মোহাম্মদ হাফিজ ফ্রাঞ্চাইজি লিগের আগে দেশের প্রতি দায়িত্ব পালন করাকে অগ্রাধিকার দিতে বলেছেন ক্রিকেটারদের। এরই মাঝে বিগ ব্যাশ লিগ খেলার জন্য নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) এর আবেদন করেছিলেন রউফ। কিন্তু বোর্ড তাতে সহসা সাড়া দেয়নি; খানিকটা দেরিতে সম্মতি দিয়েছে তাঁরা।

তাই তো ডিসেম্বরের সাত তারিখে শুরু হতে যাওয়া এই ফ্রাঞ্চাইজি লিগের খুব বেশি ম্যাচ খেলা হবে না এই এক্সপ্রেস পেসারের। জানুয়ারির মাসের প্রথমভাগে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ রয়েছে শাহীন শাহদের, এর আগে দেশে ফিরতে হবে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link