More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

টি-টেন লিগে সন্দেহজনক নো বল

ফ্রাঞ্চাইজি লিগের দৌরাত্ম বেড়েই চলেছে। ব্যাটিংবান্ধব এসব টুর্নামেন্টে দর্শকদের জন্য বিনোদনের কোন কমতি নেই। তবে এবার আবুধাবিতে টি-টেন লিগে একটি সত্যিকারের উদ্ভট ঘটনা ঘটেছে, পেসার অভিমন্যু মিঠুন এক কিম্ভূতকিমাকার নো-বল করে সবাই বিভ্রান্ত করে ফেলেছেন।

টুর্নামেন্টের ১৪ তম ম্যাচের কথা, চেন্নাই ব্রেভস এর মুখোমুখি হয়েছিল নর্দান ওয়ারিয়র্স। সেদিন মিঠুন বোলিং করার সময় ওভার স্টেপ করেছিলেন, আর তাঁর পা এবং পপিং ক্রিজের মধ্যকার দূরত্ব সবাইকে হতবাক করে দিয়েছিল। ঘটনাটি ঘটার পরপরই, মিঠুনের নো-বলের ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে।

কেউ কেউ ফিক্সিংয়ের গন্ধও পেয়েছে, কেননা ওভার স্টেপিংয়ের কারণে নো বল হওয়া খেলার অংশ কিন্তু এই বোলারের পা ক্রিজের এতটা সামনে চলে গিয়েছিল যা সত্যিই অবাক করার মত ব্যাপার।

ads

এদিন চেন্নাই ব্রেভসকে ১০৭ রানের টার্গেট দেওয়া হয়েছিল, সিকান্দার রাজার দুর্দান্ত পারফরম্যান্সে দুই বল হাতে রেখেই জয় তুলে নিয়েছিল দলটি। রাজা ছাড়াও চারিথ আসালাঙ্কা করেছিলেন ১৬বলে ২২ রান এবং স্টিফেন এস্কিনাজির ব্যাট থেকে এসেছে ১৩ বলে ২২ রান। অন্যদিকে ওয়ারিয়র্সের হয়ে হজরতুল্লাহ জাজাই ৩২ বলে ৫৪ রান করেছিলেন, যদিও জয়ের জন্য সেটা যথেষ্ট হয়নি।

টি-টেন লিগ দ্রুতই ক্রিকেটপ্রেমীদের জন্য একটি আকর্ষণীয় টুর্নামেন্টে পরিণত হয়েছে। বিশ্বের শীর্ষস্থানীয় অনেক খেলোয়াড় বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েছেন; জুয়াড়িদেরও তাই চোখ থাকে এসব টুর্নামেন্টে।

বিশেষ করে মিঠুনের নো-বল কান্ডের পর সেই সন্দেহ আরো বেড়েছে, আইসিসির দুর্নীতি দমন কমিশন আকসু যদি তদন্ত করে তবেই হয়তো সন্দেহ দূর হয়ে সত্যটা সামনে আসবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link