More

Social Media

Light
Dark

ম্যাক্সওয়েলই জিতলেন শেষ বেলায়, আবার!

রান বন্যার ম্যাচে রোমাঞ্চ ছড়িয়েছে, উত্তাপ ছড়িয়েছে সর্বত্র। পেন্ডুলামের মত দুলতে থাকা ম্যাচে শেষপর্যন্ত গ্লেন ম্যাক্সওয়েলের অতিমানবীয় ব্যাটিংয়ে জয়ের স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিক ভারতকে পাঁচ উইকেটে হারিয়েছে তাঁরা। এর মধ্য দিয়ে সিরিজে প্রথমবার পরাজয়ের স্বাদ পেল সুরিয়াকুমার যাদবের দল।

আগে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা অবশ্য ভাল হয়নি। দ্বিতীয় ওভারেই ইনফর্ম যশস্বী জসওয়াল আউট হন, পরের ওভারে কোন রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন আরেক তরুণ ঈশাণ কিষাণ। মাত্র ২৪ রানে দুই ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়া দলের হাল ধরেন আরেক ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়। অধিনায়ককে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন তিনি।

দুজনের ৫৭ রানের জুটিতে ম্যাচে ফেরে স্বাগতিকরা; কিন্তু ৩৯ রানের মাথায় সুরিয়া থামলে বড় সংগ্রহের স্বপ্ন অনেকটা ম্লান হয়ে যায়। তবে একপ্রান্ত আগলে তান্ডব চালিয়ে যান গায়কোয়াড়, শেষপর্যন্ত তাঁর ব্যাটেই আরো একবার দুইশ রানের গন্ডি পেরুতে সক্ষম হয় টিম ইন্ডিয়া।

ads

শেষপর্যন্ত অপরাজিত থাকা এই ডানহাতির ব্যাট থেকে এসেছিল ৫৭ বলে ১২৩ রান। এছাড়া তিলক ভার্মা করেছেন ২৪ বলে ৩১, এতেই ২২২ রানের পুঁজি জমা হয়েছে স্কোরবোর্ডে।

জবাবে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন বিশ্বজয়ের নায়ক ট্রাভিস হেড। তাঁর ঝড়ো ব্যাটিংয়ে মাত্র তিন ওভারেই ৪০ রান তোলে সফরকারীরা। কিন্তু টপ অর্ডারের বাকিদের সঙ্গ না পাওয়ায় রানের গতি কমে আসে ধীরে ধীরে; চাপের মুখে বড় শট খেলতে গিয়ে আউট হয়ে যান হেডও। জশ ইংলিসও দায়িত্ব নিতে পারেননি; ৬৮ রানেই তিন অজি ব্যাটারের পতন ঘটে।

অলরাউন্ডার ম্যাক্সওয়েল অবশ্য চেষ্টা করেছেন অসাধ্য সাধনের। কিন্তু সতীর্থদের কেউই এগিয়ে আসেননি; ২১ বলে ১৭ রানের অনুপযুক্ত ইনিংস খেলে বিদায় নিয়েছিলেন স্টয়নিস, টিম ডেভিড রানের খাতাই খুলতে পারেননি। কিন্তু ম্যাক্সওয়েল চালিয়ে গিয়েছেন নিজের টর্নেডো ব্যাটিং।

শেষপর্যন্ত অপরাজিত থেকে এই ডানহাতি খেলেছেন ৪৮ বলে ১০৮ রানের বিধ্বংসী ইনিংস। অন্যপ্রান্তে ম্যাথু ওয়েডের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ২৮ রান, তাতেই অবিশ্বাস্য একটা জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ের কল্যাণে সিরিজ জয়ের সম্ভাবনাও টিকিয়ে রাখলো দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link