More

Social Media

Light
Dark

সিদ্ধান্ত ঝুলিয়ে রাখলেন তামিম

মাঠের ক্রিকেটে না থেকেও ক্রিকেট পাড়ায় সর্বশেষ কয়েক মাসে কেন্দ্রীয় এক চরিত্রের নাম তামিম ইকবাল। চলতি বছরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজেট মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন এ ওপেনার। 

এরপর থেকেই তামিমের ক্রিকেট ক্যারিয়ার এক প্রকার চলে গিয়েছে ধোঁয়াশার মাঝে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভেঙে ফিরলেও বিশ্বকাপের দলে ঠাঁই হয়নি তাঁর। বিশ্বকাপের শেষের পরও এক রকম ক্রিকেট থেকেই বাইরে রয়েছেন এ ওপেনার। খেলছেন না ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ। 

সব মিলিয়ে তামিম কবে আবারও ফিরছে বা আদৌ ফিরবেন কিনা, প্রশ্নের জায়গা তৈরি হয়েছে বিস্তর। তবে এত সব গুঞ্জনের মাঝেই সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেছেন তামিম।

ads

ভাবা হচ্ছিল, এ বৈঠকের পরই ক্রিকেট নিয়ে ভবিষ্যৎ ভাবনার কথা জানাবেন তিনি। তবে এবারও ধোঁয়াশার মাঝে সবাইকে রাখলেন তামিম। নির্দিষ্ট করো কিছুই জানালেন না৷  কোনো কিছু খোলাসা না করলেও এই ওপেনার জানিয়েছেন, জানুয়ারি পর্যন্ত তাঁকে অপেক্ষা করতে বলেছেন বিসিবি সভাপতি। এরপর বিপিএলে খেলতে পরামর্শ দিয়েছেন তিনি। তবে এরপর আবারও বোর্ডের সঙ্গে আলোচনার কথা জানিয়েছেন তামিম।

এ নিয়ে তিনি বলেন, ‘জিনিসটাকে লম্বা করার আমার কোনো ইচ্ছা নেই। বোর্ডের সঙ্গে অনেক কিছু আলোচনা করেছি। তাদেরকেও আমার সম্মান দিতে হবে। জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে বলেছে, বিপিএল খেলার পর দেখা যাক কি হয় এরপর আবারও আলোচনা হবে।’

তবে আপাতত পূর্বাভাস যা মিলছে, তাতে এ বছর আর ফেরার সম্ভাবনা নেই তামিমের। কদিন পরেই বাংলাদেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এরপর শুরু হবে বিপিএল। আপাতত সেই টুর্নামেন্টকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন দেশসেরা এই ওপেনার।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link