More

Social Media

Light
Dark

১৫ কোটি রুপিতে মুম্বাই আসবেন হার্দিক!

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজের অস্তিত্বের জানান দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। এই দলটার হয়ে খেলেছেন লম্বা একটা সময়; জিতেছেন, জিতিয়েছেন একাধিক শিরোপাও। তবে নতুন ফ্রাঞ্চাইজি আসায় পরিচয় বদলে যায় তাঁর, মুম্বাই ছেড়ে গুজরাট লায়ন্সে যোগ দেন তিনি।

তবে এখন আবার পুরনো ডেরায় ফিরতে চলেছেন হার্দিক, ১৫ কোটি রুপির বিনিয়মে গুজরাট থেকে তাঁকে নিয়ে আসতে আগ্রহী হয়েছে রোহিত শর্মার দল। মূলত রোহিতের পর এই অলরাউন্ডারকে দীর্ঘ মেয়াদি অধিনায়ক হিসেবে দেখছে তাঁরা। এজন্যই বিশাল অঙ্কের অর্থ খরচে আপত্তি নেই তাঁদের, যদিও এই ট্রেডে এখন পর্যন্ত অন্য কোন ক্রিকেটার নাম সম্পৃক্ত হয়নি।

এই উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য, মুম্বাইকে তাই একাধিক উচ্চমূল্যের ক্রিকেটারকে ছেড়ে দিতে হবে। বর্তমানে মাত্র ৫ লক্ষ রুপি আছে দলটির তহবিলে। কিন্তু পান্ডিয়ার মূল্য ১৫ কোটি রুপি, তাই ফ্র্যাঞ্চাইজিটি ঈশান কিষাণ (১৫.২৫ কোটি রুপি) বা জোফরা আর্চার (৮ কোটি রুপি) এর মতো তারকাদের ছেড়ে দিতে বাধ্য হবে। অবশ্য গুজরাট পান্ডিয়ার পরিবর্তে ক্যামেরন গ্রিন এবং অন্য আরেকজনকে চায় এমন একটি গুঞ্জনও রয়েছে।

ads

আবার রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার মধ্যে সরাসরি ট্রেডিংয়ের সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু পাঁচবার শিরোপা জেতানো ক্যাপ্টেনকে ছাড়বে না মুম্বাই সেটা একেবারে নিশ্চিত।

এখনি তাই নিশ্চিত নয় কিছু, ডানহাতি এই হার্ডহটার আবারো নীলের সাগরে ফিরবেন কি না সেটা জানতে কিছু সময় অপেক্ষা করতেই হচ্ছে। আবার ফিরলেও রোহিত শর্মার অধীনে আইপিএলের পরবর্তী মৌসুম খেলবেন তাও বলা যাচ্ছে না।

হয়তো ভবিষ্যতের ভাবনা মাথায় রেখে তাঁকে এখনি অধিনায়কত্ব দিতে পারে মুম্বাই। ২০২৩ সালে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি; অন্যদিকে রোহিত গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে শেষবার বিশ ওভারের ম্যাচ খেলেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link