More

Social Media

Light
Dark

বয়সকে তোয়াক্কাই করছেন না মালিক

বয়সটা ৪২, কিন্তু ক্রিকেটের মায়া এখনো ছাড়তে পারছেন না শোয়েব মালিক। শুধু তাই নয়, পাকিস্তানের সবুজ জার্সির মায়াও ছাড়তে পারছেন না তিনি। সেজন্যই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফেরার লক্ষ্যে নতুন উদ্যমে ঘরোয়া টুর্নামেন্ট খেলতে নামছেন তিনি। আসন্ন জাতীয় টি-টোয়েন্টি কাপে ভাল পারফর্ম করে দলে ফিরতে চান এই অলরাউন্ডার।

২৪ নভেম্বর শুরু হবে পাকিস্তানের এই ঘরোয়া লিগ, শিয়ালকোট অঞ্চলের হয়ে এবার খেলবেন তিনি। এই টুর্নামেন্টে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে মরিয়া এই ডানহাতি; যেকোনো মূল্যে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে থাকার লক্ষ্য রয়েছে তাঁর।

অভিজ্ঞ ক্রিকেটার আসন্ন টি-টোয়েন্টি লিগে শিয়ালকোট অঞ্চলের নেতৃত্বও দিবেন। এর আগে বেশ কয়েকটি জাতীয় টি-টোয়েন্টি কাপের আসরে শিয়ালকোট দলের সাথে সাফল্যের স্বাদ পেয়েছিলেন তিনি; দলের নেতৃত্বও দিয়েছিলেন। কাজটা তাই নতুন কিছু নয় তাঁর কাছে; তবে লক্ষ্য কিছুটা ভিন্ন।

ads

অবশ্য কেবল ২০২৪ এর স্বপ্ন নিয়ে মাঠে নামতে চান না মালিক। তিনি বলেন, ‘আমি ক্রিকেট খেলছি এর কারণ শুধু এটা নয় যে আমি ২০২৪ সালের বিশ্বকাপ খেলতে চাই। আমি ক্রিকেট খেলছি কারণ আমি ক্রিকেট খেলতে পছন্দ করি এবং আমি ক্রিকেট খেলতে পারি।’

যদিও ডাক পেলে নিশ্চয়ই ভেবে দেখবেন সেটাও জানিয়েছেন এই অলরাউন্ডার। তবে বোর্ড এই ব্যাপারে পরিষ্কার ভাবে তাঁর সঙ্গে আলোচনা করতে হবে। তিনি বলেন, ‘যদি আমাকে স্পষ্ট ভাবে খেলতে বলা হয়, তাহলে আমি অবশ্যই বিবেচনা করব।’

এখন দেখার বিষয়, ঘরোয়া ক্রিকেটে কেমন পারফর্ম করেন শোয়েব মালিক। আবার দুই বছর আগে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা একজন ক্রিকেটার বিশ্বকাপের আগে দলে ফিরে মানিয়ে নিতে পারবেন কি না তাও ভাবনার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link