More

Social Media

Light
Dark

রোহিতের ভবিষ্যৎ জানতে চায় বিসিসিআই

উদযাপনের সব প্রস্তুতি নিয়ে এসেছিল ভারত; ২০১১ সালের পর আরো একবার ঘরের মাঠে বিশ্বকাপ উচিয়ে ধরার স্বপ্নে বিভোর ছিল তাঁরা। কিন্তু হঠাৎ এক ঝড়ে এলোমেলো হয়ে গেল সবকিছু; অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরে গেল রোহিত শর্মার দল। আহমেদাবাদের লক্ষাদিক সমর্থকদের তাই ফিরতে হয়েছিল বেদনাকে সঙ্গী করে।

কিন্তু বেদনাকে সঙ্গী করে তো বেশি দূর চলা যাবে না। ২০২৭ বিশ্বকাপকে কেন্দ্র করে আরো একবার পরিকল্পনা সাজাতে হবে টিম ইন্ডিয়াকে। এই লক্ষ্যেই নির্বাচক অজিত আগারকার এবং অধিনায়ক রোহিতের সঙ্গে আলোচনায় বসেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আলোচনার মূল উদ্দেশ্য স্কোয়াডের পুনর্গঠন এবং ফরম্যাট ভেদে পরবর্তী চার বছরের রূপরেখা প্রণয়ন করা। তাই বর্তমান অধিনায়কের ভবিষ্যৎ নিয়েও সিদ্ধান্ত নিতে হবে বোর্ডকে। কেননা দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত বৈশ্বিক আসরের সময় তাঁর বয়স হবে প্রায় ৪০; ব্যতিক্রমী কিছু না হলে আকাশী-নীল জার্সিতে এই ওপেনারের তখন থাকবেন না।

ads

বিসিসিআইয়ের অভ্যন্তরীণ সূত্রে জানা গিয়েছে যে, রোহিত ইতোমধ্যে টিম ম্যানেজম্যান্টের সঙ্গে টি-টোয়েন্টি নিয়ে কথা বলেছেন। এই সংস্করণে তাঁকে আর বিবেচনা করা না হলে সমস্যা নেই তাঁর, এমনটাই বলে দিয়েছেন তিনি। আপাতত এই তারকার মনোযোগ চলমান টেস্ট চ্যাম্পিয়নশীপকে ঘিরেই, সাদা পোশাকে আরো কিছুটা সময় থাকতে চান।

তবে দেখার বিষয়, ওয়ানডে দলে হিটম্যান থাকবেন কি না কিংবা কতদিন থাকবেন। আগামী দিনগুলোর ভাবনা মাথায় রেখে তরুণদের ওপর বিনিয়োগ করতে চান নির্বাচকরা; সেজন্য রোহিত, কোহলিদের মত অভিজ্ঞদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

পঞ্চাশ ওভারের পরবর্তী বড় টুর্নামেন্ট হতে যাচ্ছে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি যা পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু এর আগে মাত্র ছয়টি ওয়ানডে খেলার কথা রয়েছে বর্তমান রানার আপদের। তাই তো দল গোছানোর কাজ দ্রুত করতে হবে টিম ম্যানেজম্যান্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link