More

Social Media

Light
Dark

অস্ট্রেলিয়া ৪৫০/২, ভারত ৬৫ অল আউট!

বিশ্বকাপ ঘনিয়ে আসলেই প্রেডিকশন দিতে শুরু করেন সবাই; ক্রিকেট ভক্ত থেকে শুরু করে বিশ্লেষক, প্রত্যেকেই অনুমান করেন টুর্নামেন্টের ফলাফল। কারোটা সত্য হয়, কারোটা ভুল প্রমাণিত হয় – তবে এবার সব ছাপিয়ে শিরোনাম হলেন মিশেল মার্শ, কেননা তাঁর অদ্ভুত প্রেডিকশন অনেকটাই মিলে গিয়েছে।

গত আইপিএলে দিল্লি ক্যাপিটালসে ছিলেন মার্শ। সেসময় এক অনুষ্ঠানে বিশ্বকাপ নিয়ে আলোচনায় অংশ নিয়েছিলেন তিনি। সেখানে তিনি অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়ন হবে এমন মন্তব্য করেন, সেই সাথে জানান স্বাগতিক ভারত রানার আপ হবে। এই অজি তারকা বলেছিলেন যে, ‘ফাইনালে ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হবে অস্ট্রেলিয়া।’

তাঁর অনুমান অনুযায়ী দুই দল ঠিকই ফাইনালে উঠেছে, তাই বাকিটুকু মিলবে সেটা ভেবে রোমাঞ্চিত হতেই পারেন তিনি। যদিও রোমাঞ্চের সাথে শঙ্কাও রয়েছে। কারণ টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত দলটির নাম অস্ট্রেলিয়া নয়, ভারত। তাই অপরাজিত চ্যাম্পিয়ন হলে সেটা হবে রোহিত শর্মার দল।

ads

অবশ্য নিজের প্রেডিকশনে ফলাফলের পাশাপাশি ম্যাচের স্কোরকার্ডও বলে দিয়েছেন। তবে সেটা যে মজা করেই বলা, তা শুনেই বোঝা যায়। এই অলরাউন্ডার বলেছিলেন অস্ট্রেলিয়া আগে ব্যাট করতে নেমে ৪৫০ রান করবে; তাও মাত্র দুই উইকেটেই। অন্যদিকে রান তাড়া করতে গিয়ে ভারত গুটিয়ে যাবে স্রেফ ৬৫ রানেই।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তাঁর এমন অনুমান মিলবে না সেটা কোন ভাবনা চিন্তা ছাড়াই বলবেন ক্রিকেটপ্রেমীরা। গত দশ ম্যাচের সবকয়টিতে প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দেয়া কোহলি, শামিরা অজিদের বিপক্ষে উড়ে যাবেন সেই সম্ভাবনা একেবারেই ক্ষীণ।

তবে অনিশ্চয়তার খেলা ক্রিকেটে ঘটতে পারে যেকোনো কিছুই। বিশেষ করে ফাইনাল কিভাবে জিততে হয় সেটা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ভালভাবেই জানা আছে। তাই মিচেল মার্শের সংখ্যাতত্ত্ব না মিললেও প্যাট কামিন্সের দল হয়তো আধিপত্য দেখিয়ে আরো একবার শিরোপা জিতবে – তাই কি হবে তা জানার জন্য অপেক্ষা করতেই হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link