More

Social Media

Light
Dark

‘টাইমড আউট’ ইস্যুতে ডোনাল্ডকে ‘শোকজ’ করলো বিসিবি

অ্যাঞ্জেলো ম্যাথুসের টাইমড আউট নিয়ে তর্ক বিতর্ক থামছেই না যেন। একের পর এক ঘটনার জন্ম হচ্ছে সেটিকে ঘিরে; সম্প্রতি বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডও পা বাড়িয়েছেন সেই পথে। ক্রিকেট সংশ্লিষ্ট একটি ওয়েবসাইটে সেদিনের ওই কয়েক মিনিট নিয়ে নিজের মতামত জানিয়েছিলেন তিনি।

সেখানে এই প্রোটিয়া স্পষ্ট জানিয়েছিলেন যে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের এমন সিদ্ধান্ত সমর্থন করেন না। তিনি বলেছিলেন, ‘মাঠে আমি এমন কিছু জীবনে কখনো দেখিনি আর দেখতেও চাই না। আমার মন বলেছিল তখনি মাঠে ঢুকে বলি যথেষ্ট হয়েছে, আমরা এর পক্ষে নই। আমরা এমন দল না যে এসবের সাহায্য নিব।’

টিম ম্যানেজম্যান্টের গুরুত্বপূর্ণ সদস্য হওয়া সত্ত্বেও দলগত সিদ্ধান্তের বিরুদ্ধে মন্তব্য করাটা অবশ্য ভাল চোখে দেখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের অভ্যন্তরীণ সূত্রে জানা গিয়েছে ডোনাল্ডকে দ্রুতই কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে। কারণ দলের সঙ্গে থাকা অবস্থায় বাইরের কারো কাছে দলের বিপক্ষে ব্যক্তিগত মতামত প্রকাশের সুযোগ নেই।

ads

ইতোমধ্যে বিসিবির বেশ কয়েকজন কর্মকর্তা এই কোচের সঙ্গে এসব নিয়ে মৌখিকভাবে কথা বলেছেন। বিশ্বকাপের চলাকালীন বাংলাদেশকে নিয়ে এমন মন্তব্য করা উচিত হয়নি বলে জানিয়ে দেয়া হয়েছে তাঁকে। যদিও আপাতত কেবল সতর্ক করা হয়েছে, টুর্নামেন্ট শেষে তাঁর কাছে বিস্তারিত কারণ শোনা হবে।

টাইগার পেস আক্রমণভাগ আগের চেয়ে অনেক বেশি সমৃদ্ধ। কিন্তু বিশ্বকাপে তাসকিন, শরিফুলরা আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি; আবার বিশ্বকাপ শেষে ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদও ফুরোবে। তাই গুঞ্জন রয়েছে তাঁর সঙ্গে সম্পর্ক এগুতে চাচ্ছে না বিসিবি।

ঠিক এমন পরিস্থিতিতে এই কিংবদন্তি বিতর্কিত মন্তব্য জল আরো ঘোলা করেছে। এখন দেখার বিষয় দল দেশে ফিরলে বিসিবি কি সিদ্ধান্ত গ্রহণ করে, এছাড়া চুক্তি নবায়ন করা হবে কি না সেই উত্তরও জানা বাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link