More

Social Media

Light
Dark

ভারত থেকেই বিয়ের শেরওয়ানি কিনবেন বাবর!

হোটেল থেকে মাঠ- এবারের বিশ্বকাপে পাকিস্তানি ক্রিকেটারদের জন্য প্রবেশাধিকার এতটুকু পর্যন্তই। কড়া বিধিনিষেধে তাদের হোটেলের বাইরে নেই ঘোরাঘুরি করার অনুমতি।

এর মধ্যেই খবর বেরিয়েছে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম তাঁর বিয়ের জন্য ভারতের শপিং মল থেকেই শেরোয়ানিসহ প্রায় সাত লক্ষ রূপি খরচ করে বিভিন্ন জুয়েলারি কিনেছেন। মূলত ভারতীয় গণমাধ্যম থেকেই ছড়িয়েছিল এই খবর।

তবে, এমন খবরকে ভিত্তিহীন বলেই উড়িয়ে দিয়েছেন বাবর আজম। তাঁর দাবি, ভারতে বিশ্বকাপ খেলতে এসে এতটাই কঠিন নিরাপত্তা বলয়ে আবদ্ধ তাঁরা যে ইচ্ছামত কেনাকাটা তো দূরের কথা, হাঁটারও সুযোগ নেই।

ads

শুধু তাই নয়, সায়া কর্পোরেশন নামের এক এজেন্সি থেকে বলা হয়েছে, এমন খবর পুরোটাই ভুয়া। এটা একটা প্রোপাগাণ্ডা। এমন কিছু শুনে বাবর নিজেই খুব অবাক হয়েছেন। কারণ, তিনি ভারতের কোনো শপিংমলে যেতেই পারেননি।

এর আগে হোটেলবন্দী থাকা নিয়ে পাকিস্তানের মিকি আর্থার জানিয়েছিলেন নিজের মানসিক অবসাদের কথা। তিনি বলেছিলেন, ‘এটা একদম কোভিডের মতো। এতো কড়া নিরাপত্তায় দলের খেলোয়াড়রা বেশ মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে উঠছে। দীর্ঘ দিনের বিশ্বকাপ যাত্রায় এভাবে থাকাটা কঠিনই।’

শুধু মিকি আর্থার নয়, পাকিস্তানের পেসার হাসান আলীও নিজের অবসাদের কথা জানিয়েছিলেন প্রকাশ্যে। ২০১৬ সালের পর এবারই প্রথম ভারত সফরে এসেছে পাকিস্তান। আর তাতে এখন পর্যন্ত মিশ্র অভিজ্ঞতার মধ্যেই সময় পার করছে দলটা। শুরুতে দুই জয় দিয়ে শুরু করলেও এরপর টানা ৪ ম্যাচ হেরে সেমির দৌর থেকেই এক প্রকার পিছিয়ে গিয়েছিল পাকিস্তান।

তবে, ঘুুরে দাঁড়িয়েছে বাবর বাহিনী। বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে আবারো সেমির দৌড়ে আবারো ভালভাবেই ফিরে এসেছে পাকিস্তান। যদিও এখনো নির্ভর করতে হচ্ছে কিছু ‘যদি/কিন্তু’র ওপরে। তবে শেষ পর্যন্ত পাকিস্তান সেমিফাইনালে উঠলে, আবারো ভারত-পাকিস্তান মহারণের স্বাক্ষী হবে পুরো ক্রিকেট বিশ্ব।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link