More

Social Media

Light
Dark

ইডেনে ভারত-পাকিস্তান সেমিফাইনাল?

জমে উঠেছে সেমির লড়াই। পয়েন্ট টেবিলে ৪ নম্বর জায়গা দখলে চলছে ত্রিমুখী লড়াই। পাকিস্তান, নিউজিল্যান্ড কিংবা আফগানিস্তানের মধ্যে যেকোনো একটি দল জায়গা পাবে শেষ চারে।

প্রথম দুই ম্যাচ জয়ের পর টানা চার ম্যাচ হেরে সেমির পথ থেকে এক প্রকার দূরেই সরে গিয়েছিল পাকিস্তান। তবে ব্যাঙ্গালুরুতে নিউজিল্যান্ডকে হারানোর পর আবারো জেগে উঠেছে পাকিস্তানের সেমি সম্ভাবনা।

আর সেমিফাইনালের দৌড়ে পাকিস্তানের এমন ফিরে আসাতে বেশ খুশিই হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি চাইছেন তাঁর জন্মের শহর কলকাতায় ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনালটা হোক ভারত-পাকিস্তানের মধ্যে।

ads

ভারতের একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, ‘আমি চাই পাকিস্তান এখানে (কলকাতা) সেমিফাইনালের জন্য উঠে আসুক। কারণ, ভারত-পাকিস্তানের সেমিফাইনালের চেয়ে বড় আর কিছু হতে পারে না।’

১৫ নভেম্বর প্রথম সেমিফাইনাল হবে মুম্বাইয়ে। সেখানে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার শীর্ষ ও চারে থাকা দল। আর কলকাতায় দ্বিতীয় সেমিফাইনালে খেলবে দ্বিতীয় ও তৃতীয় হওয়া দুই দল। তবে পাকিস্তান সেমিফাইনালে উঠলে ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেনে।

দক্ষিণ আফ্রিকাকে হারানোয় পয়েন্ট শীর্ষে থেকেই রাউন্ড রবিন লিগ শেষ করতে যাচ্ছে ভারত। এ দিকে পাকিস্তান সেমিফাইনালে উঠলে ৪ নম্বর দল হিসেবেই যাওয়ার সম্ভাবনা বেশি। এমন সমীকরণে তাই ভারত-পাকিস্তানে সেমিফাইনাল হওয়ার সম্ভাবনাই বেশি। সৌরভ গাঙ্গুলি ঠিক এই আশাতেই আছে। পাকিস্তানের সাথে চিরবৈরিতার পরেও তাই তাদের জয়ে খুশি হচ্ছেন সাবেক এ অধিনায়ক।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link