More

Social Media

Light
Dark

প্রিমিয়ার লিগ শেষ মুশফিকের

ঢাকা প্রমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। গতকাল পাওয়া সেই চোটের কারণে এবারের আসর থেকে ছিটকে গেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে আসন্ন জিম্বাবুয়ে সফরে তার খেলা নিয়ে কোন অনিশ্চিয়তা নেই।

মুশফিকের চোট পাওয়ার বিষয়টি খেলা ৭১ – কে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন এই চোটের কারণে এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে মুশফিককে। বিসিবির মেডিক্যাল টিম আশাবাদী এক সপ্তাহ বিশ্রাম নিলেই সুস্থ হয়ে যাবেন তিনি।

দেবাশীষ বলেন, ‘হ্যা মুশফিক আঙুলে চোট পেয়েছে গতকাল। ওর স্ক্যান করিয়েছি। এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এখনই বলা যাচ্ছে না কি অবস্থা। এক সপ্তাহ পর বোঝা যাবে। আমরা আশাবাদী জিম্বাবুয়ে সফরে কোন সমস্য হবে না।’

ads

গতকাল গাজী গ্রুপের বিপক্ষে সুপার লিগের চতুর্থ ম্যাচে উইকেটের পিছনে দায়িত্ব পালনের সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। চোট পাওয়ার পর খেলা চালিয়ে গেলেও ম্যাচ   শেষে স্ক্যান করানো হয়। স্ক্যান করে আঙুলে চিড় ধরা পড়ে। চোট গুরুত্বর না হলেও আসন্ন জিম্বাবুয়ে সফরের কথা মাথায় রেখেই বিশ্রামে রাখা হচ্ছে তাকে।

চলতি ডিপিএলে আবাহনী লিমিটেডের হয়ে খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আবাহনীর নেতৃত্বেও ছিলেন তিনি। এবারের আসরে ১৩ ম্যাচে ৩৮.১৪ গড়ে দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৬৭ রান সংগ্রহ করেছেন মুশফিক।

জানিয়ে রাখা ভাল, দারুণ ফর্মে থাকা মুশফিক জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না। টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। কিন্তু টেস্ট ও ওয়ানডে সিরিজে দেখা যাবে তাঁকে।

মুশফিকের ছিটকে যাওয়াতে অনেকটাই রঙ হারালো এবারের আসর। এর আগে পরিবারকে সময় দিতে গ্রুপ পর্ব শেষে যুক্তরাষ্ট্রে চলে গেছেন মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান।

চোটের কারণে সুপার খেলতে পারছেন না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার তামিম ইকবাল। চোটের কারণে গ্রুপ পর্ব শেষেই এবারের আসর থেকে ছিটকে গেছেন মোহামেডানের পেসার তাসকিন আহমেদ।

ডিপিএল শুরুর আগেই চোট পেয়েছিলেন লিটন দাস। চোট কাটিয়ে সুপার লিগের প্রথম ম্যাচ থেকে খেলছেন এই ওপেনার। এবারের আসরের মাঝ পথে চোট পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। চোট কাটিয়ে মাঠে ফিরেছেন তিনিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link